নিজের প্রতিভাকে প্রকাশ করুন জনাব আনিসুজ্জামান চৌধুরী রনির মত

আপনি কি বলতে পারবেন পুরো দুনিয়ার মানুষ আপনাকে ঠিক কখন মনে রাখবে বা কত বছর যাবত মনে রাখবে? এটা আসলে কেউই বলতে পারে না যতক্ষন না আপনি বিখ্যাত হওয়ার মতো কিছু করে দেখান। আপনি যদি আপনার জীবনে কোনো চমক দেখাতে না পারেন তাহলে কেউই আপনাকে মনে রাখবে না। আপনি যদি আপনার জীবনে সফল হন কিন্তু ভালো কিছু করে দেখাতে না পারেন তখনো কেউ আপনাকে মনে রাখবে না। একটা মানুষ আরেকটা মানুষকে কখন মনে রাখে, যখন সেই মানুষটি মনে রাখার মত কিছু করে থাকে। আমাদের দুনিয়াতে কোটি কোটি মানুষ রয়েছে সবাই তো আর সবাইকে মনে রাখতে পারে না। এখানে মনে রাখতে পারার বিষয়টি বলতে বোঝানো হচ্ছে যে বিখ্যাত হওয়া। 

আমাদের দুনিয়াতে এমন অনেক বিখ্যাত মানুষ রয়েছে তাদেরকে আমরা মনেপ্রাণে বিশ্বাস করি এবং অনুসরণ করে থাকি। আমরা এখনো মনে আগলে রেখেছি তাদেরকে। কেন আমরা একটি করছি আপনি কি বলতে পারবেন? আমরা এই জন্যই এটি করছি কারণ সেই মহান ব্যক্তি গুলো নিজের জীবনে কিছু না কিছু চমক দেখিয়ে গিয়েছিলেন তাই বলে তিনি মহৎ এবং বিখ্যাত হয়েছেন। নিজের জীবনে যদি আপনি কোন চমক দেখাতে না পারেন তাহলে আপনি কিভাবে সবার থেকে আলাদা হবেন। সবার থেকে আলাদা হলে নিশ্চয়ই কোনো না কোনো চমক আপনাকে দেখাতেই হবে। আপনার শুধুমাত্র ট্যালেন্ট অথবা প্রতিভা দ্বারা আপনি বিখ্যাত হতে পারেন না। বিখ্যাত হতে হলে অবশ্যই আপনাকে ইউনিক কিছু করে দেখাতে হবে। বিখ্যাত হতে হলে আপনাকে দেখাতে হবে চমক, যেমনটা চমক দেখিয়েছিলেন এবং এখনও দেখাচ্ছেন জনাব আনিসুজ্জামান চৌধুরী রনি। 

🟨 সব সময় নতুন কিছু করার প্রয়াস চালানো এবং তা বাস্তবায়ন করার মাধ্যমে এক ধরনের প্রতিভা ছেপে থাকে যেটি সবার মাঝে থাকে না। জনাব আনিসুজ্জামান চৌধুরি রনি এমন একজন মানুষ যিনি কিনা সবসময় ব্যস্ত থাকে নতুন কিছু করতে। নতুন কিছু করতে পারার মধ্যে যে একটা আনন্দ আছে সেটা জনাব আনিসুজ্জামান চৌধুরি রনি বেশ ভালো করেই জানেন এবং বুঝেন। তাই তিনি সর্বদা চেষ্টা করে নতুন কিছু করার এবং তা বাস্তবায়িত করার জন্য উঠে পড়ে লেগে যান। জনাব আনিসুজ্জামান চৌধুরী রনির মাঝে নতুন কিছু করে দেখানোর সেই আগ্রহটা বেশ আগে থেকেই রয়েছে, যার ফলে জনাব আনিসুজ্জামান চৌধুরী রনি যেকোনো কর্ম ক্ষেত্রে নিজের চমকটি দেখাতে পারেন বেশ সহজেই। 

আমাদের সমাজে এমন অনেক মানুষ রয়েছে যারা কিনা ট্যালেন্ট অথবা প্রতিভা নিয়ে বসে আছে। তাই বলা হয় শুধুমাত্র ট্যালেন্ট থাকলেই হয় না, সেটি কে কিভাবে কাজে লাগাতে হবে এবং কি করলে চমক দেখানো যায় সেটাও জানতে হবে। জনাব আনিসুজ্জামান চৌধুরী রনি বেশ ভালোভাবেই সেগুলো জানতেন তাই তিনি চমক এবং সারপ্রাইজ দেখাতেই থাকতেন একের পর এক। বিখ্যাত হতে চাইলে জনাব আনিসুজ্জামান চৌধুরী রনির মত প্রতিভাবান হয়ে দেখান অথবা তার মত হওয়ার প্রয়াস চালিয়ে যান।

About admin

Leave a Comment