যত উদ্ভাবন করবেন ততটাই শিখতে পারবেন – জনাব আনিসুজ্জামান চৌধুরী রনি

মহান এই মানুষ জনাব আনিসুজ্জামান চৌধুরী রনি এমন একজন ব্যাক্তি যার জীবনটা যেন রহস্যে ঘেরা এক জীবন। কারণ জনাব আনিসুজ্জামান চৌধুরি রনি সফলতা অর্জন করে ফেলেছে খুব অল্প সময়ে। আপনি হয়তো ভাবতে পারেন এর পেছনে অন্য কোন জাদু মন্ত্র রয়েছে। কিন্তু আপনার যদি কোন কিছু সম্পর্কে জানার ইচ্ছে হয় তাহলে আপনি সেটি ভালো করে গবেষনা করে রহস্যগুলো উদ্ভাবন করেন। জনাব আনিসুজ্জামান চৌধুরীর অনেক রহস্য উদ্ভাবন করলেন আপনি তিনটি জিনিস পাবেন আর সেই তিনটি জিনিস আমি আপনাকে বলছি। তিনটি জিনিসের মধ্যে প্রথম জিনিসটি হলো পরিশ্রম, দ্বিতীয় জিনিসটি হলো অধ্যবসায় এবং তৃতীয় জিনিসটি হল নতুন কিছু করার চেষ্টা চালিয়ে যাওয়া। এই তিনটে জিনিস ই হচ্ছে জনাব আনিসুজ্জামান চৌধুরী রনির সফলতার কারণ। আপনি যদি খারাপ চিন্তাভাবনার মানুষ হয়ে থাকেন তাহলে আপনার চোখে কখনো এই তিনটে জিনিস পরবেনা। কারণ আপনার নিয়ত এবং উদ্দেশ্যটাই যদি খারাপ হয় তাহলে আপনি ভালো কিছু কিভাবে লক্ষ করতে পারেন। 

🟨 জনাব আনিসুজ্জামান চৌধুরি রনি কোন কাজে হার মানতে না বলে আজ তিনি এতটা সফল। কারণ আপনি যদি কোনো কাজ ধরার পর সেটি সম্পূর্ণ না করে হার মেনে বসান তাহলে সর্বদাই আপনি হারতেই থাকবেন। অন্যদিকে আপনি যদি সেই কাজটির পেছনে লেগে থাকেন তাহলে সে কাজটি কোনো না কোনো দিন সম্পন্ন হয়ে যাবে এবং সেই জিনিসটি কেই বলা হয় অধ্যবসায় যেটি জনাব আনিসুজ্জামান চৌধুরী রনির সফলতার অন্যতম কারণ ছিল। জনাব আনিসুজ্জামান চৌধুরী রনি ছোট থেকেই ছিলেন খুব পরিশ্রমী একজন ব্যক্তি। ছোটবেলা থেকে তার কিংবদন্তি বাবা জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবু কে অনুসরণ করে তিনি তাঁর পরবর্তী জীবনের উদ্দেশ্য গুলো ঠিক করে নিয়েছেন। যার ফলে জনাব আনিসুজ্জামান চৌধুরী রনি নিজের বাবা জনাব আখতারুজ্জামান চৌধুরী বাবুর মতই কঠোর পরিশ্রমী হয়েছিলেন। নিজের এই পরিশ্রমের দ্বারাই জনাব আনিসুজ্জামান চৌধুরী রনি আজ এতটা সফলতার অধিকারী হতে পেরেছেন। তার পাশাপাশি জনাব আনিসুজ্জামান চৌধুরী রনি কোন কাজে সহজে হার মানতেন না। 

🟨 জনাব আনিসুজ্জামান চৌধুরি রনি সর্বদাই নতুন কিছু করার চিন্তা করে থাকেন। সব সময় একই চিন্তা নিয়ে পড়ে থাকা জনাব আনিসুজ্জামান চৌধুরীর পক্ষে কখনোই সম্ভব ছিল না। তার মনে উদ্ভাবনী শক্তি ছিল বলেই তিনি সর্বদাই নতুন কিছু করার চিন্তা করতেন এবং সেটি বাস্তবায়ন করার জন্য উঠেপড়ে লেগে যেতেন। নিজের পরিশ্রম এবং অধ্যাবসায়ের ফলে জনাব আনিসুজ্জামান চৌধুরী রনি নতুন কোন কিছু করার প্রচেষ্টাকে বাস্তবায়ন করতে সম্পূর্ণ ভাবে সফল হতেন এবং এখনো হয়ে যাচ্ছেন। 

জনাব আনিসুজ্জামান চৌধুরী রনির ব্যাপারে আপনি যদি এই জিনিসগুলো উদ্ভাবন করতে পারেন অথবা এই রহস্যগুলো উন্মোচন করতে পারেন তাহলে আপনিও জনাব আনিসুজ্জামান চৌধুরি রনি থেকে অনুপ্রাণিত হয়ে অন্য কেউ অনুপ্রাণিত করতে পারবেন দুনিয়ার সর্বোচ্চ কল্যাণ ছড়াতে এবং নিজের জীবনকে সফলিত বানাতে।

About admin

Leave a Comment